লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বাটা

দাম যার একটু বেশী সেই জিনিসটা ভালো বলেই আমরা মনে করি । যেমন: জুতা, স্যান্ডেল এর কথা ভাবতেই আমরা কোন ভালো ব্র্যান্ডের কথা চিন্তা করি । ভালো ব্র্যান্ডের জুতা , স্যান্ডেল হিসেবে আমাদের দেশে বাটা খুবই জনপ্রিয় । কিন্তু জনপ্রিয়তার আড়ালে বাটা কোম্পানি ইনকাম করছে লক্ষ লক্ষ টাকা।

 

 

ছবিতে যেই স্যান্ডেলটি দেখা যাচ্ছে সেটার বিক্রয় মূল্য লেখা ছিল ৫৫০ টাকা । কিন্তু বিল দেওয়ার সময় ৫৯৯ টাকা শুনে কিছুটা অবাক হয়ে প্রশ্ন করে বসলো এক ক্রেতা যে নির্দিষ্ট দামের বিপরীতে বেশি টাকা কেন নেয়া হচ্ছে ? ক্রেতার প্রশ্নের উত্তরে চোখের সামনেই ৫৫০ টাকা লেখা স্লিপটি খুলে দোকানদার বললেন- বাটার সকল জুতা , স্যান্ডেলের দাম বাড়ানো হয়েছে।

শুধু দাম বাড়ানোতেই থেমে নেই বাটা , একই সাথে যেই জিনিসের দাম ৫৯৯ টাকা সেটার দাম নিচ্ছেন ৬০০ টাকা আর যেটার দাম ৯৯৯ টাকা সেটার দাম নিচ্ছেন ১০০০ টাকা

এভাবে সকল জুতা , স্যান্ডেলেই বাড়তি ১ টাকা করে নেওয়া হচ্ছে । ছবিতে লক্ষ্য করলে দেখতে পাবেন দুই জোড়া স্যান্ডেলের মূল্য ১১৯৮ টাকা , যেখানে দুই টাকা ফেরত দেওয়ার কথা সেখানে তারা সেটা করেননি বলে ক্রেতার দাবি । ১ টাকার নামে তারা যে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন সেটা আমাদের অনেকেরই দৃষ্টিগোচর ।

প্রতি জোড়া স্যান্ডেলে ১ টাকা করে বেশী নেওয়া মানে ১ লক্ষ স্যান্ডেলে ১ লক্ষ টাকা বাড়তি ইনকাম । তারা যদি সেনোরা কোম্পানির মত এক টাকা সুবিধা বঞ্চিতদের জন্য খরচ করত বা সামাজিক কোন উন্নয়নে কাজে লাগাতো তাহলে এখানে কোন কথাই আসতোনা । কিন্তু বাড়তি ১ টাকার মাধ্যমে তারা নিজেদের লাভের উপরে লাভটা ঠিকই দেখছে আর ক্রেতাদের থেকে হাতিয়ে নিচ্ছে প্রচুর টাকা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *